পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ মে ২০১৮

পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই: বীর বাহাদুর উশৈসিং


প্রকাশন তারিখ : 2018-05-20
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, জলবায়ু পরিবতনের নেতিবাচক প্রভাব মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই।
একটি গাছ কাটলে চারটি গাছের চারা রোপন করতে হবে। গাছ আমাদের পরম বন্ধু, তাই গাাছের যথাযথ পরিচচাও করতে হবে।
 
বান্দরবান জেলা পুলিশের উদ্যোগে জেলা পুলিশ লাইন্সে বিভিন্ন ইউনিটের মিশ্র ফলের গাছ রোপণ কর্মসূচীর উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
 
এসময় তিনি আরো বলেন, গাছের মাধ্যমে আমরা আথিকভাবেও উপকৃত হই। তাছাড়া বিভিন্ন ঔষধি গাছ আমাদের প্রাণ রক্ষায়ও ভূমিকা রাখে। এসময় তিনি গাছের চারা রোপণের জন্য ১ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

এসময় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, বান্দরবানের  পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহাম্মদ আলী হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.ইয়াছির আরাফাতসহ বান্দরবান জেলা পুলিশের বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তা।
 
 উল্লেখ্য, বান্দরবান পার্বত্য জেলার পুলিশ লাইন্স, থানা, পুলিশ বেরাক, পুলিশ ফাঁড়ি, পুলিশ ক্যাম্প, পুলিশ তদন্ত কেন্দ্রসহ বিভিন্ন স্কুল কলেজ ও রাস্তার ধারে প্রায় ১ লাখ মিশ্র ফলের গাছের চারা রোপণ করা হবে। আর এই গাছের চারা রোপণের ফলে বান্দরবান পার্বত্য জেলার সৌন্দর্য্য বৃদ্ধি পাবে।

Share with :

Facebook Facebook