Wellcome to National Portal
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ মে ২০১৫

মন্ত্রণালয়ের সাথে অধীনস্থ সংস্থার বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষরিত'১৫


প্রকাশন তারিখ : 2015-04-09

আজ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অত্র মন্ত্রণালয়ের সাথে মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন সংস্থা/প্রতিষ্ঠানের বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়। মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং, এমপি এর উপস্থিতিতে/পর্যবেক্ষণে সম্মানিত সচিব জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরার সাথে ভারত প্রত্যাগত প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্ত্ত নিদিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টার্স্কফোর্সের চেয়ারম্যান জনাব যতীন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান জনাব তরূন কান্তি ঘোষ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের প্রতিনিধি জনাব নির্মল চন্দ্র চাকমা, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান যথাক্রমে জনাব ক্য শৈ হ্লা, জনাব বৃষ কেতু চাকমা এবং জনাব কংজুরী চেীধুরী  স্ব স্ব  প্রতিষ্ঠানের পক্ষে বার্ষিক কর্ম-সম্পাদন  চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জনাব বীর বাহাদুর উশৈসিং,এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার ঘোষিত ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরের ক্ষেত্রে সরকারী প্রতিষ্ঠানসমুহের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং গতিশীলতা অবশ্যই প্রয়োজন। আর এজন্য প্রতিটি সরকারী দপ্তরের মধ্যে বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি নি:সন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটির মাধ্যমে এক বছরের উন্নয়নের রোডম্যাপ চিহ্নিত করে সে মোতাবেক স্বচ্ছতা ও দ্রততার সহিত কাজ সম্পাদন নিশ্চিত করতে হবে। সাথে সাথে বার্ষিক উন্নয়ন কর্মসূচিভূক্ত সকল প্রকল্প যথাযথভাবে বাস্তবায়নের জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি মোতাবেক সুষ্ঠুভাবে কাজ শেষ করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে বলেও ঘোষণা দেন মাননীয় প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং, এমপি।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত সচিব জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি হল বছর ভিত্তিক কর্মের একটি প্রতিবেদন যার যথাযথ প্রতিফলনের মাধ্যমে সংস্থা/প্রতিষ্ঠান সমুহের মধ্যে গতিশীলতা আনয়ন করতে হবে। পার্বত্য চট্টগ্রামের সার্বিক টেকসই উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাথে সংস্থাসমুহের সাথে সম্পাদিত এ চুক্তি রূপকল্প-২০২১ পূরণে জোরালো ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।     

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট সংস্থা/প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীগণ উপস্থিত ছিলেন।