Wellcome to National Portal
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ August ২০১৫

২০১৫-১৬ অর্থ বছরের জন্য প্রকল্প পর্যবেক্ষন ও বাছাই সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2015-07-29

আজ পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে সভাকক্ষে ২০১৫-১৬ অর্থ বছরের পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন সহায়তা-৫০১০ কোডের আওতায় প্রাপ্ত প্রকল্প প্রস্তাবনাসমূহ পর্যবেক্ষণ ও প্রাথমিক বাছাই সভা অনুষ্ঠিত  হয়। এ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং, এমপি মহোদয় এ সভায় সভপতিত্ব করেন।

সভায় প্রতিমন্ত্রী মহোদয় বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর স্বাক্ষরিত পার্বত্য শান্তি চুক্তির আলোকে পার্বত্য চট্রগ্রামের মানুষের সার্বিক কল্যাণ ও ভৌত অবকাঠামোগত উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। সে মোতাবেক স্বচ্ছতার সাথে পার্বত্য চট্রগ্রামের জন্য গৃহিত প্রকল্পসমূহ নির্দিষ্ট সময়ের মধ্যে সমাপ্ত করতে হবে। সাথে সাথে এ অঞ্চলের টেকসই উন্নয়নের লক্ষ্যে চলতি অর্থ-বছরে নতুন প্রকল্প/কর্মসূচি কম গ্রহণ করে পূর্বে গৃহিত স্কীম/প্রকল্পসমূহ সমাপ্ত করতে হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি, অতিরিক্ত সচিব (প্রশাসন) জনাব মো: কামাল উদ্দিন তালুকদার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) জনাব মো: সামসুজ্জামান, বান্দরবান ও রাঙ্গামাটি পার্বত্য পরিষদের চেয়ারম্যান যথাক্রমে জনাব ক্য শৈ হ্লা ও জনাব বৃষকেতু চাকমা, পার্বত্য চট্র্রগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান জনাব তরুণ কান্তি ঘোষ এবং পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও অন্যান্য মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা মহোদয় বলেন, বিগত বছরে মন্ত্রিপরিষদ বিভাগ পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জন্য ১৭টি সিদ্ধান্ত প্রদান করে। তার মধ্যে অত্র মন্ত্রণালয় ১৬টি সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে। সভায় তিনি পার্বত্য চট্রগ্রামের বিভিন্ন জনকল্যাণমুখি প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, চলতি ২০১৫-১৬ অর্থ বছরে এ মন্ত্রণালয়ের অধীনে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন সহায়তা ৫০১০ কোডের আওতায় একশ পয়ত্রিশ কোটি টাকা বিভিন্ন প্রকল্প/স্কীম বাস্তবায়নের জন্য বিভাজন করা হয়।